1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুষ্টিয়ায় শত-শত কর্মী নিয়ে ব্যান্ড বাজিয়ে বিতর্কিত নৌকা প্রার্থীর মনোনয়ন জমা কুষ্টিয়ায় ১০ নং উজানগ্রাম ইউপি আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত তুমুল ভোট-যুদ্ধের আভাস সদরের মোগলবাসা ইউনিয়নের নির্বাচনে। হরিণাকুণ্ডুতে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত কুড়িগ্রাম জেলায় বাল্যবিয়ে বেড়েছে ৭৪ শতাংশ হরিণাকুণ্ডুতে ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হরিণাকুণ্ডুতে উপজেলা পরিষদ সাধারণ সভা অনুষ্ঠিত প্রচার-প্রচারণায় ব্যাস্ত সময় পার করছেন সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থী শ্রীমতি মাধবী রাণী। সিলেটে অবৈধ দখল ও বজ্যের চাপে বিপর্যস্ত সুরমা নদী নিখোঁজের চার দিন পর ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার।

সিলেটের দক্ষিণ সুরমায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে শ্রমিক নেতা খুন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১২৩ বার পড়া হয়েছে

সিলেটের দক্ষিণ সুরমায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে শ্রমিক নেতা খুন

সিলেট প্রতিনিধিঃ সিলেটের দক্ষিণ সুরমায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হয়েছেন সিলেট ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন (৪০)। শুক্রবার রাত সাড়ে ১০টায় দক্ষিণ সুরমার বাবনার পয়েন্টে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দক্ষিণ সুরমা থানায় ২০ জনকে আসামি করে মামলা করেছেন নিহতের স্ত্রী ফারজানা আক্তার।

দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল জানান, মামলায় নোমান ও সাদ্দাম নামে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে। প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে অবরোধ প্রত্যাহার করে নেন শ্রমিকরা। প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত প্রায় ১০টার দিকে ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন সিলেটের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন দক্ষিণ সুরমার যমুনা ওয়েল ডিপোসংলগ্ন তার দোকান বন্ধ করেন। এরপর তার সহকর্মী বাবলা মিয়াকে নিয়ে পিরোজপুর রোডের পূর্ব খোজারখলার বাসায় ফিরছিলেন। তখন বাবনা পয়েন্টে ১৫ সন্ত্রাসী তাদের ওপর হামলা করে। বাবলা দৌড়ে আত্মরক্ষা করলেও রিপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

বিভাগীয় ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মনির হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক আমির আলীর অভিযোগ, ২৭ রমজান বরইকান্দি এলাকার এজাজুল, রিমু, মুন্নার নেতৃত্বে ৭-৮ সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে ট্যাংক-লরি শ্রমিক সদস্য ইউনুস মিয়া ও তার শ্রমিকদের ওপর হামলা চালায়। একপর্যায়ে তারা দোকানের ক্যাশে থাকা প্রায় ৩ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় ইউনুস মিয়া বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা করেন। ওই ঘটনায় ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল আহমদ রিপন জোরালো পদক্ষেপ নেন। শ্রমিক নেতাদের অভিযোগ, ওই মামলার আসামিরাই রিপন খুনের সঙ্গে জড়িত থাকতে পারে।

এ ঘটনার প্রতিবাদে শুক্রবার রাতেই তাৎক্ষণিকভাবে দক্ষিণ সুরমা এলাকায় বিক্ষোভ মিছিল করেন পরিবহন শ্রমিকরা। এ সময় টায়ারে আগুন ধরিয়ে সড়ক অবরোধ করেন তারা। এর ধারাবাহিকতায় শনিবার সকাল থেকে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখেন ট্যাংক-লরি শ্রমিকরা। নগরীর বিভিন্ন পয়েন্টে ট্রাক ও ট্যাংক-লরি রেখে টায়ার জ্বালিয়ে মিছিল করেন তারা। এ সময় সিলেট থেকে বিভিন্ন রুটে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তীব্র যানজটে সারা দেশের সঙ্গে সিলেটের সড়ক যোগাযোগ কয়েক ঘণ্টা বিচ্ছিন্ন হয়ে পড়ে। দুপুর ২টার দিকে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয়া হয়।

প্রশাসনের সঙ্গে বৈঠকের আগে সিলেট বিভাগীয় ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমার ফিরোজপুর লাউয়াই সংগঠনের কার্যালয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি সোহেল আহমদ, ট্রাফিকের ডিসি ফয়সল মাহমুদ, কাউন্সিলর তৌফিক বক্স লিপন, শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহানসহ সমিতির নেতারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত