1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুষ্টিয়ায় শত-শত কর্মী নিয়ে ব্যান্ড বাজিয়ে বিতর্কিত নৌকা প্রার্থীর মনোনয়ন জমা কুষ্টিয়ায় ১০ নং উজানগ্রাম ইউপি আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত তুমুল ভোট-যুদ্ধের আভাস সদরের মোগলবাসা ইউনিয়নের নির্বাচনে। হরিণাকুণ্ডুতে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত কুড়িগ্রাম জেলায় বাল্যবিয়ে বেড়েছে ৭৪ শতাংশ হরিণাকুণ্ডুতে ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হরিণাকুণ্ডুতে উপজেলা পরিষদ সাধারণ সভা অনুষ্ঠিত প্রচার-প্রচারণায় ব্যাস্ত সময় পার করছেন সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থী শ্রীমতি মাধবী রাণী। সিলেটে অবৈধ দখল ও বজ্যের চাপে বিপর্যস্ত সুরমা নদী নিখোঁজের চার দিন পর ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার।

বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ৩৪৭ বার পড়া হয়েছে

বড়লেখায় ভোটকেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্র
অন্তর্ভুক্ত না করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

বড়লেখা মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় পূর্বের ভোট কেন্দ্র পুনর্বহাল ও নতুন ভোটকেন্দ্রে অর্ন্তভুক্ত না করার দাবিতে মানবন্ধন ও প্রতিবাদ সভা করেছে দক্ষিণভাগ (দঃ) ইউপির হরিপুর ও গাংকুল এলাকার ভুক্তভোগী ভোটাররা।

শুক্রবার বিকেল ৩টায় মোকাম রোডের দক্ষিণ হরিপুর জামে মসজিদ সম্মুখে মানববন্ধন কর্মসূচি ও পরে দক্ষিণ হরিপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে এলাকার শত শত মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশ নেয়া ওই ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইকবাল হোসেন ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি রিয়াজ উদ্দিন কেন্দ্রটি পুনর্বহালের দাবি জানিয়ে বলেন, স্বাধীনতার পর থেকে এই এলাকার মানুষ গাংকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিয়ে আসছিল।

কিন্তু একটি মহল তাদের স্বার্থ হাসিলের জন্য কেন্দ্রটি প্রায় ৩ কিলোমিটার দূরে (হরিপুর গ্রামের উত্তরের শেষ সীমান্তে) হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন কেন্দ্রের জন্য আবেদন করলে নতুন কেন্দ্র স্থাপনের খসড়া তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন।

বিষয়টি অবহিত হওয়ার পর কেন্দ্রটি পুনর্বহাল ও হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন কেন্দ্র না দেওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন নিবেদন করেছে এলাকাবাসী। এলাকাবাসীর পক্ষে বক্তারা আরো বলেন খসড়া ভোটকেন্দ্রটি চূড়ান্ত হলে এবং পূর্বের কেন্দ্রটি পুনর্বহাল করা না হলে এলাকাবাসী ভোট থেকে বঞ্চিত হবে এমনকি ভোট প্রয়োগ করা থেকে বিরত থাকবে বলে হুঁশিয়ারি দেয় প্রতিবাদ সভায়।

মানববন্ধনে অংশ নেয়া লোকজন বলেন, ৯নং ওয়ার্ডের বর্তমান কেন্দ্র গাংকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, এটি ভৌগোলিক অবস্থানের দিক দিয়ে ওয়ার্ডের মধ্য স্থানে রয়েছে আবার দক্ষিণ হরিপুর থেকে গাংকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটার কেন্দ্রটি অনেক কাছে এবং পাকা সড়ক পথে যাওয়া যায়, কিন্তু হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে যেতে হলে কাঁচা কাদাযুক্ত রাস্তা ও বন জঙ্গলের রাস্তা দিয়ে যেতে হবে এতে এলাকার অনেক বয়োবৃদ্ধ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করা থেকে বঞ্চিত হবে। বিশেষ করে মহিলা ও বৃদ্ধ ভোটাররা হরিপুর নতুন ভোটকেন্দ্রটি দূরবর্তী ও যাতায়াত কষ্টসাধ্য হওয়ার ফলে ভোট প্রয়োগ করা থেকে বিরত থাকবে।

প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমাজসেবক ফয়জুর রহমান, সেলিম মোহাম্মদ, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফয়জুর রহমান, রিয়াজ উদ্দিন, নূরুল ইসলাম, আব্দুল লতিফ, অলিউর রহমান, আব্দুস সবুর, তাহেরুল ইসলাম, মাহেদুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত