1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুষ্টিয়ায় শত-শত কর্মী নিয়ে ব্যান্ড বাজিয়ে বিতর্কিত নৌকা প্রার্থীর মনোনয়ন জমা কুষ্টিয়ায় ১০ নং উজানগ্রাম ইউপি আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত তুমুল ভোট-যুদ্ধের আভাস সদরের মোগলবাসা ইউনিয়নের নির্বাচনে। হরিণাকুণ্ডুতে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত কুড়িগ্রাম জেলায় বাল্যবিয়ে বেড়েছে ৭৪ শতাংশ হরিণাকুণ্ডুতে ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হরিণাকুণ্ডুতে উপজেলা পরিষদ সাধারণ সভা অনুষ্ঠিত প্রচার-প্রচারণায় ব্যাস্ত সময় পার করছেন সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থী শ্রীমতি মাধবী রাণী। সিলেটে অবৈধ দখল ও বজ্যের চাপে বিপর্যস্ত সুরমা নদী নিখোঁজের চার দিন পর ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার।

মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১৫০ বার পড়া হয়েছে

মঙ্গোলিয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে দারুন জনপ্রিয় অনলাইন শিক্ষা

নিউজ ডেস্ক

মঙ্গোলিয়া (উলানবাটার): উলানবাটারের উচ্চ মাধ্যমিক এবং উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে শিক্ষা ব্যবস্থাকে দারুন কার্যকর মনে করেন। কারণ এটিতে সময় বাঁচানোর অনেক সুবিধা রয়েছে। এটি সহপাঠীদের সাথে আলোচনা এবং দেখা করা ছাড়াও যে কোনও সময় এবং স্থানে পাঠগুলি পড়া যায়। এছাড়াও অনলাইন ক্লাসের সময় তাদের গৃহস্থালি কাজ করা, ছোট ভাইবোনদের দেখাশোনা করা এবং তাদের পড়াশোনাতে সহায়তা করার মত যথেষট সময় বের করা যায়।

জি ছিন্নরভ (একজন ছাত্র) বলেন, অনলাইন ক্লাসের সুবিধা হল আপনি যে সাইট থেকে পড়ানো হয় সেখান থেকে যে কোনো সময় কোর্সটি অ্যাক্সেস করতে পারবেন। আপনি যদি ফোকাস করেন তবে আপনি আরও ভাল বুঝতে পারবেন। বুঝতে না পারলে, ক্লাস গ্রুপ তাদের সহপাঠীদের চ্যাটের মাধ্যমে বুঝতে বলে। অসুবিধা হল, পড়া সম্পর্কে শিক্ষককে জিজ্ঞাসা করা কঠিন। বিভিন্ন কারণে বাড়িতে পড়ালেখায় ব্যাঘাত ঘটে। অন্যথায় অনলাইন ক্লাস সুন্দর এবং উপকারী।

খ. মারল (আরেক ছাত্র) বলেন, ১লা সেপ্টেম্বর থেকে অনলাইনে ক্লাস চলছে। যখন আমি অনলাইনে যাই, আমি আমার ভাইবোনদের দেখতে পারি আবার আমার ক্লাসেও উপস্থিত থাকতে পারি। এটি করার সময়, আমি আমার অনলাইন ক্লাসে ক্যামেরা এবং মাইক্রোফোন বন্ধ করি। অনলাইন ক্লাস সাধারণত কার্যকর। আপনি বাসেও এটি ব্যবহার করে দেখতে পারেন এবং এটি সময় বাঁচায়। আমরা একই সময়ে কাজ এবং অ্যাসাইনমেন্ট দুটোই করতে পারি।”

শ. নারাঙ্গারাভ (ছাত্র) বলেন, “অনলাইনে পড়াশোনা করার জন্য স্নাতক শিক্ষার্থীদের জন্য কিছু সুবিধা রয়েছে। স্নাতক শিক্ষার্থীরা যারা সাধারণ ভর্তি পরীক্ষা দিতে চলেছে তারা ক্লাসে অতিরিক্ত চর্চা করার পর পরীক্ষা দেবে। আবার এমন কিছু ঘটনা ঘটেছে যেখানে শিক্ষকরা যোগ দিলেও শিশুরা নতুন পাঠের জন্য প্রস্তুতি নিতে পারেনি। এছাড়াও, অনেক শিশু বিশ্ববিদ্যালয় স্কুলে যোগ দিতে পারছিল না কারণ তাদের শিক্ষকরা তাদের ভালভাবে পড়াননি। গত বছর ফেল করা শিক্ষার্থীদের সংখ্যা আরও বেশি ছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত