1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সড়কের শুভ উদ্বোধন। সিলেটের বিএনপির সমাবেশে বক্তব্য দিলেন না আরিফ-মুক্তাদির লায়ন মোঃ নূরল ইসলাম, নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর মাজার যিয়ারত করেন। দলীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র কান্ডারী সানোয়ার মোল্লা বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান সিলেট জেলার ৩য় ধাপের ১৬ টি ইউপির নির্বাচনী ফলাফল প্রতীক বরাদ্দের আগেই ইচ্ছে মত প্রচারণা সিলেটে পরকিয়ার জেরে হত্যার অভিযোগে নারীসহ দুজনের মৃত্যুদন্ড আসসালামু আলাইকুম প্রানপ্রিয় সহযোদ্ধা সহকর্মীদের সারথি শুভাকাঙ্ক্ষী পর্যটন উদ্যোক্তা হাজী দেলোয়ারসহ পরিবারের সদস্যদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

এমপির সহায়তায় শিকলে বাঁধা মৌসুমি এখন স্বাভাবিক জীবনে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৬৯ বার পড়া হয়েছে

এমপির সহায়তায় শিকলে বাঁধা মৌসুমি এখন স্বাভাবিক জীবনে

জনি হাসান  গাজীপুর প্রতিনিধি:

নতুন জামাকাপড় নিয়ে মৌসুমির বাড়িতে স্থানীয় সাংসদ। এখবরে শিশু মৌসুমিকে ফেলে যাওয়ার সাত বছর পর ফিরে এসেছে মা নারগিস আক্তার। বলছিলাম পারিবারিক কলহের জেলে ভারসাম্যহীন মৌসুমির শিকলবন্দী হওয়ার গল্প।

গাজীপুরের শ্রীপুর উপজেলার ২ নং গাজীপুর ইউনিয়নের গাজীপুর গ্রামের দিনমজুর আব্দুল খালেকের মেয়ে ভারসাম্যহীন মৌসুমি স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছেন। স্থানীয় সাংসদ তাঁর চিকিৎসাসহ সব কিছুর দায় দায়িত্ব নিয়ে চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছেন। বর্তমানে শিকলবন্দী মৌসুমি অনেকটাই স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।

গতকাল মঙ্গলবার পরন্ত বিকালে স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ এমপি মৌসুমির জন্য নতুন জামা কাপড় নিয়ে হাজির হন। এসময় মৌসুমি হাসিমুখে স্থানীয় সাংসদের সাথে খোশগল্প করেন। সাংসদ মৌসুমির হাতে নতুন জামাকাপড় ও তাঁর মায়ের জন্য নতুন শাড়ি বাবার জন্য শার্ট লুঙ্গি বুঝে নেয়। স্থানীয় সাংসদের সহযোগিতায় একটি অসহায় পরিবার ফিরে পেয়েছে সুখের ঠিকানা। মৌসুমির পরিবারসহ প্রতিবেশীরা আনন্দের অংশীদার হতে দেখা গেছে। পারিবারিক কলহের জেরে সাত বছর পূর্বে একমাত্র শিশু সন্তান রেখে চলে যাওয়া মৌসুমির মা নারগিস আক্তার মেয়ে মৌসুমি স্বাভাবিক জীবনে ফিরে আসার খবরে তিনিও ফিরে এসেছেন মৌসুমির বাবার সংসারে। মৌসুমির শিকলবন্দী জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসার খবরে ভারসাম্যহীন মৌসুমির বাড়িতে চলছে আনন্দের মেলা।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডাঃ প্রনয় ভূষণ দাস বলেন, গত (৩ আগস্ট) স্থানীয় সাংসদের নির্দেশনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্সে করে মানসিক ভারসাম্যহীন মৌসুমিকে গাজীপুর শহিদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল হাসপাতালের মানসিক রোগ বিশেষজ্ঞ ডাঃ জুবায়ের মিয়ার তত্বাবধানে পাঠানো হয়। এটপর ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে মৌসুমির চিকিৎসা হয়। বর্তমানে মৌসুমি অনেকটা স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। মৌসুমি পুরোপুরি সুস্থ্য না হওয়া পর্যন্ত তাঁর চিকিৎসা সেবা চলবে।

শিকলবন্দী মৌসুমি স্বাভাবিক জীবনে দেখতে এসে স্থানীয় সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, মৌসুমির পাশে শুধু সাংসদ নয়। হাজার হাজার মানুষ মৌসুমির পাশে দাঁড়িয়ে। তাঁর জন্য মৌসুমি আজ স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে। মৌসুমির সুস্থ হওয়ার খবরে ফিরে এসেছে তাঁর মা। একটি সংসার হয়ে উঠেছে আনন্দের ঠিকানা। তিনি আরও বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী রাতদিন কাজ করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের জন্য সবাইকে ভূমিকা রাখতে হবে।

সংবাদ কর্মী চঞ্চল খান তাঁর নিজস্ব ফেসবুক আইডি থেকে টাইমলাইনে ভিডিও পোস্ট করে একটি মানবিক আবেদন করেন। এর পোস্টটি স্থানীয় সাংসদের নজরে পড়লে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় ভূষণ দাসকে মৌসুমির বাড়িতে পাঠান।

সংবাদ কর্মী চঞ্চল খান বলেন, এমন মানবিক কাজ করতে ভালো লাগে। আমাদের সমাজের সবাইকে যারযার জায়গা থেকে এভাবে এগিয়ে এলে বহুদূর এগিয়ে যাবে এদেশে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত