1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সিলেটে ধর্ষনের অভিযোগে টিকটক মান্না গ্রেফতার নানা আয়োজনে পালিত হলো গুইমারা উপজেলা পরিষদের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সড়কের শুভ উদ্বোধন। সিলেটের বিএনপির সমাবেশে বক্তব্য দিলেন না আরিফ-মুক্তাদির লায়ন মোঃ নূরল ইসলাম, নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর মাজার যিয়ারত করেন। দলীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র কান্ডারী সানোয়ার মোল্লা বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান সিলেট জেলার ৩য় ধাপের ১৬ টি ইউপির নির্বাচনী ফলাফল প্রতীক বরাদ্দের আগেই ইচ্ছে মত প্রচারণা সিলেটে পরকিয়ার জেরে হত্যার অভিযোগে নারীসহ দুজনের মৃত্যুদন্ড

মান্দা মৈনমে ইউ’পি নির্বাচনে নৌকার প্রার্থীর পথ সভায় হামলার প্রতিবাদ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ১০৬ বার পড়া হয়েছে

মান্দা মৈনমে ইউ’পি নির্বাচনে নৌকার প্রার্থীর পথ সভায় হামলার প্রতিবাদ

নওগাঁ প্রতিনিধি-
নওগাঁ জেলার মান্দা উপজেলার ৬ নং মৈনম ইউনিয়নে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী বাবু সামন্ত কুমার সরকার।

গতকাল শুক্রবার সুন্ধা সাড়ে ৭থেকে ৮ টার পর পর্যন্ত মৈনম বালুডাঙ্গা কলেজ মোড়ে সতন্ত্র প্রার্থীর হামলার প্রতিবাদ করেছেন বাবু সামন্ত কুমার সরকার ও তার সমর্থকেরা।

অনুসন্ধানে জানা যায়, বাবু সামন্ত কুমার সরকার বংশীয় ভাবে আওয়ামী পরিবারের মানুষ। ছাত্র জীবন থেকে শুরু করে অদ্যবদি আওয়ামী লীগের রাজনীতির সাথে একাত্না ভাবে জড়িয়ে আছেন। তার পূর্বপুরুষ থেকে আওয়ামী লীগের দূঃসময়ের দলীয় সকল কার্মকান্ডে আর্থিক ও সামাজিক ভাবে সব সময় সহযোগিতা করে আসছেন।

বাবু সামন্ত কুমার সরকার আওয়ামী রাজনীতিতে ১৯৯৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ইউনিয়ন সহ ইউনিয়নের বাহিরেও আওয়ামী লীগের লোকজনদের যেকোন সমস্যায় সহযোগীতার হাত বাড়িয়ে দিয়ে থাকেন।

আওয়ামী লীগের রাজনীতি করছে এমন যেকোন মানুষ বিপদে পড়লে বা নির্বাচন করলে বাবু সামন্ত কুমার সরকার তাকে আর্থিক ভাবে সহযোগীতার সাথে সাথে তার নিজেস্ব লোকজন দিয়েও সহযোগিতা করে থাকেন।

পূর্বের চেয়ারম্যানেরা জামাত থেকে আওয়ামী লীগ অনুপ্রবেশ করে,বিভিন্ন ভাবে আওয়ামীলীগের একাধিক মুক্তিযোদ্ধা ও ত্যাগী আওয়ামী পরিবারের লোকজনদের বিরুদ্ধে মিথ্যা মামলা,হামলা,আক্রমন করে, তাদেরকে আওয়ামী রাজনীতি থেকে দুরে ঠেলে দিয়েছিলো এবং সে সকল প্রকার সুযোগ সুবিধে নিতো আওয়ামী লীগ থেকে আর সহযোগিতা করতো জামাত,বিএনপি’র লোকজনদের। সুযোগ পেলেই আওয়ামীলীগের বিরুদ্ধে শক্ত ভাবে অবস্থানে নিয়ে থাকে। বার বার নৌকা প্রতিকের বিরুদ্ধে অবস্থান নিয়ে বহিস্কার হয়ে পরবর্তীতে যেকোন উপায়ে সে আবারও আওয়ামী লীগে প্রবেশ করে থাকে।

সরকারি-বে-সরকারি অনুসন্ধান ও জনজরিপে ৬নং মৈনম ইউনিয়নে নৌকা প্রতিকের প্রত্যাশি প্রার্থী ৫/৬জন থাকলেও জনপ্রিয়তা ও ও দুর্নীতি মুক্ত ক্লীন ইমেজে ব্যাক্তি হিসেবে বাবু সামন্ত কুমার সরকারের নাম উঠে আসে। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি এবং বর্তমান প্রধানমন্ত্রী তাকেই ইউ’পি নির্বাচনে নৌকা প্রতিক দেন।

প্রতিক ঘোষনার পুর্বে বাঁকী প্রত্যাশিরা নৌকার বিরুদ্ধে যাবেনা বলে ওয়াদাবদ্ধ থাকলেও, ঘোষনার পরে নিজেদের স্বার্থে তারা, নৌকা প্রতিকের বিরুদ্ধে অবস্থান নেয়। নির্বাচনী মাঠে তাদের মধ্য ১জন,নৌকা প্রতিকের নামে এবং যে নৌকা প্রতিক দিয়েছে, তাদেরকে বিভিন্ন ভাবে গালিগালাজ করতে থাকে।

গত (শুক্রবার ২৯/১০/২১ ইং) রাত্রী ৭ঃ৩০ মিনিট থেকে ৮ঃ১০ টার মধ্য দক্ষিন মৈনম বালুয়াডাঙ্গা কলেজ মোড়ে নৌকার প্রচারণা চলাকালীন সেখানে ঢুকে, নৌকা প্রতিকের প্রার্থী ও সমর্থকদের আক্রমন করে গালিগালাজ ও বিশৃঙ্খলার সৃষ্টি করে নৌকা প্রতিকের প্রার্থী ও সমর্থকদের লাঞ্চিতসহ বিভিন্ন ধরনের হুমকি দিতে থাকে। এ ঘটনায় তারা চলে যাওয়ার পর উক্ত মোড়েই,নৌকা প্রতিকের প্রার্থী বাবু সামন্ত কুমার সরকার ও সমর্থকেরা প্রতিবাদ সভা করেন।

এ বিষয়ে তারা উপজেলা আওয়ামীলীগ নেতাদের সাথে যোগাযোগ করলে, তারা কোন প্রকার অপ্রতিকর ঘটনা এরিয়ে যাওয়ার এবং শান্ত ভাবে নির্বাচন করার পরামর্শ দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত