1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সড়কের শুভ উদ্বোধন। সিলেটের বিএনপির সমাবেশে বক্তব্য দিলেন না আরিফ-মুক্তাদির লায়ন মোঃ নূরল ইসলাম, নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর মাজার যিয়ারত করেন। দলীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র কান্ডারী সানোয়ার মোল্লা বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান সিলেট জেলার ৩য় ধাপের ১৬ টি ইউপির নির্বাচনী ফলাফল প্রতীক বরাদ্দের আগেই ইচ্ছে মত প্রচারণা সিলেটে পরকিয়ার জেরে হত্যার অভিযোগে নারীসহ দুজনের মৃত্যুদন্ড আসসালামু আলাইকুম প্রানপ্রিয় সহযোদ্ধা সহকর্মীদের সারথি শুভাকাঙ্ক্ষী পর্যটন উদ্যোক্তা হাজী দেলোয়ারসহ পরিবারের সদস্যদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ৬৪ বার পড়া হয়েছে

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

সময়ের পথ: ছুন্নত মল্লিক

শ্যামননগর উপজেলার ০৬ নং রমজাননগর ইউনিয়নের রমজাননগর ইউনিয়ন তোফাজ্জল বিদ্যাপীঠ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

করোনা মহামারীতে স্বাস্থ্যবিধি মেনে বুধবার (১১ নভেম্বর) সকাল ১০ ঘটিকায় বিদ্যালয়ের সবুজ ঘেরা মাঠে বিদায় অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান পরিচালনায় অনুষ্ঠান শুরুতেই কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করেন অধ্যায়নরত বিদায়ী দশম শ্রেণির মোঃ ইয়াছিন আরাফাত বাপ্পী- পবিত্র কুমার মন্ডল।

এ সময় বিদায়ী ছাত্র ছাত্রীদের পক্ষে বিদায় বাণী পাঠ করেন মিতা রানি। তিনি চোখ ভেজা কাঁন্না কণ্ঠে বলেন বিদায় শব্দটি অনেক কষ্টের হলেও তবুও আজ আমায় বলতে হচ্ছে, কারন আজ আমি এবং আমার সহপাঠীরা সেই শব্দটার সামনে দাঁড়িয়ে আছি,বাস্তবতা কল্পনা এত দূরে কেন।

মিতা আরও বলেন,
জানিনা আজ ছেড়ে যেতে হবে আমাদের স্বপ্নের বীজবোনা সেই বীজতলা, ছেড়ে যেতে হবে ছায়া দেওয়া সেই বড় বড় গাছগুলো ও প্রিয় শিক্ষক শিক্ষিকাদের,আমাদের প্রিয় স্যারদের বলছি,আমারা যদি আপনাদের চোখে কোন অন্যায় করে থাকি নিজের সন্তানের মত ভেবে আমাদের ক্ষমা করে দিবেন, আমাদের সুন্দর ভবিষ্যৎ এর জন্য দোয়া করবেন, আর আমার স্নেহের ছোট ভাই-বোন দের আমারা সব সব-সময় মিস করব, তোমাদের প্রতি যদি কোনদিন অন্যায় করে থাকি, ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখ আমাদের, দোয়া করিও আমাদের জন্য।

বিদায়ী ছাত্র ছাত্রীদের পক্ষে বিদায় বাণী পাঠ করেন
সাইফ আল ইসলাম, সাইফ বলেন
বিদায় দিতে মন চাচ্ছে না , তবুও বিদায় দিতেই হবে । তাই কবির চরণে বলতে হয় ___

যেতে নাহি দিব হায়,

তবু যেতে দিতে হয়,

তবুও চলে যাব।

যাই হোক, বিদায়ী মুহূর্তে আর বেশি কিছু বলতে চাই না, এই প্রতিষ্ঠানের সকল শ্রেনীর ছাত্রছাত্রীদের পক্ষ থেকে আপনাদের উজ্জ্বল ভবিষ্যৎ ও দীর্ঘায়ু কামনা করে আমি আমার বক্তব্য এখানেই শেষ করছি।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মতিউর রহমান বলেন, মাধ্যমিক স্তরের গন্ডি পেরিয়ে উচ্চ মাধ্যমিকে পদার্পন করতে যাচ্ছ তোমরা। আগামী এসএসসি পরীক্ষায় তোমাদের সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করছি।

আলোচনা শেষে বিদ্যালয়ের পরীক্ষার্থীদের মাঝে অ্যাডমিট ও রেজিষ্ট্রেশন কার্ড, পরীক্ষার রুটিন, এবং মুখোরচক খাবার বিতারন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানের পরে বিদায়ী শিক্ষার্থীরা বিদ্যালয়ের শিক্ষক কর্মচারি ও একে অপরের কাছ থেকে দোয়া চেয়ে বিদ্যালয় ত্যাগ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত