1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সড়কের শুভ উদ্বোধন। সিলেটের বিএনপির সমাবেশে বক্তব্য দিলেন না আরিফ-মুক্তাদির লায়ন মোঃ নূরল ইসলাম, নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর মাজার যিয়ারত করেন। দলীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র কান্ডারী সানোয়ার মোল্লা বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান সিলেট জেলার ৩য় ধাপের ১৬ টি ইউপির নির্বাচনী ফলাফল প্রতীক বরাদ্দের আগেই ইচ্ছে মত প্রচারণা সিলেটে পরকিয়ার জেরে হত্যার অভিযোগে নারীসহ দুজনের মৃত্যুদন্ড আসসালামু আলাইকুম প্রানপ্রিয় সহযোদ্ধা সহকর্মীদের সারথি শুভাকাঙ্ক্ষী পর্যটন উদ্যোক্তা হাজী দেলোয়ারসহ পরিবারের সদস্যদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

গ্রেফতার চট্টগ্রামে ভূমি অফিসের দুই কর্মকর্তা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

করের টাকা আত্মসাৎ

গ্রেফতার চট্টগ্রামে ভূমি অফিসের দুই কর্মকর্তা।

নাসির উদ্দিন মজুমদার, সময়ের পথঃ

চট্টগ্রামে ভূমি উন্নয়ন করের টাকা আত্মসাতের অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে জেলা প্রশাসন। পরে তাদের একজনকে দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং আরেকজনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। রোববার রাতে জেলা প্রশাসকের নির্দেশে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

এরা হচ্ছেন- কাট্টলী সার্কেল ভূমি অফিসের তহসিলদার শাহাদাত হোসেন ও অফিস সহায়ক মো. এমদাদ। এদের মধ্যে শাহাদাতকে পুলিশের হাতে ও অফিস সহায়ক এমদাদকে দুদকের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় সুমন চৌধুরী নামের আরেক ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তা পলাতক রয়েছে বলে জানা গেছে।

জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, শাহাদাত হোসেন আগ্রাবাদ সার্কেলের দক্ষিণ পাহাড়তলী ভূমি অফিসে কর্মরত থাকা অবস্থায় সহযোগী এমদাদসহ ভূমি উন্নয়ন করের চালান জালিয়াতি করে ২৫ লাখ ৫৭ টাকা আত্মসাৎ করে। ভূমি উন্নয়ন করের টাকা সরকারের কোষাগারে চালানের মাধ্যমে জমা দেয়ার নিয়ম থাকলেও তারা তা করেননি। কর্ণফুলী ভূমি অফিসের আওতাধীন শিকলবাহা ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত সুমন চৌধুরীর বিরুদ্ধেও এমন অভিযোগে রয়েছে। তিনি চালান জালিয়াতির মাধ্যমে ভূমি উন্নয়ন করের ৩০ লাখ ৩৭ হাজার টাকা আত্মসাৎ করেন। এর আগে রাঙ্গুনিয়া ভূমি অফিসের আওতাধীন ঘাগড়া ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত থাকাকালীন সময়েও ভূমি উন্নয়ন করের প্রায় ৭১ লাখ ৬৩ হাজার টাকাও আত্মসাৎ করেন। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। সুমন চৌধুরী বর্তমানে পলাতক আছেন। তাকে গ্রেফতারে চেষ্টা চলছে বলে জেলা প্রশাসনের কর্মকর্তারা নিশ্চিত করেছেন। এ বিষয়ে জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে কাজ করে যাচ্ছি। সরকারের টাকা আত্মসাতের অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। যেখানেই দুর্নীতির বিষয়টি পাওয়া যাচ্ছে ও যারা দুর্নীতিতে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত