1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সড়কের শুভ উদ্বোধন। সিলেটের বিএনপির সমাবেশে বক্তব্য দিলেন না আরিফ-মুক্তাদির লায়ন মোঃ নূরল ইসলাম, নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর মাজার যিয়ারত করেন। দলীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র কান্ডারী সানোয়ার মোল্লা বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান সিলেট জেলার ৩য় ধাপের ১৬ টি ইউপির নির্বাচনী ফলাফল প্রতীক বরাদ্দের আগেই ইচ্ছে মত প্রচারণা সিলেটে পরকিয়ার জেরে হত্যার অভিযোগে নারীসহ দুজনের মৃত্যুদন্ড আসসালামু আলাইকুম প্রানপ্রিয় সহযোদ্ধা সহকর্মীদের সারথি শুভাকাঙ্ক্ষী পর্যটন উদ্যোক্তা হাজী দেলোয়ারসহ পরিবারের সদস্যদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে মানববন্ধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে

নাসির উদ্দিন মজুমদার,সময়ের পথঃ

 

 

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন এবং প্রকাশিত সংবাদ সংক্রান্ত যে কোনো মামলার বিচারিক ক্ষমতা প্রেস কাউন্সিলকে দেয়ার দাবি জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অরগানাইজেশন (এফবিজেও)।

বুধবার (১৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এ সময় বক্তারা বলেন, যে কোনো গণমাধ্যমের ওয়েবসাইটে কোনো প্রতিবেদন বা সংবাদ প্রকাশের পর কেউ ক্ষুব্ধ হলে মামলা করার আগে সম্পাদক বরাবর প্রতিবাদ দিতে হবে। সম্পাদক তা আমলে নিয়ে নিষ্পত্তির ব্যবস্থা করবেন। তাতেও সংক্ষুদ্ধ ব্যক্তি সন্তুষ্ট না হলে তিনি আদালতে মামলা করতে পারবেন।

মামলা হওয়ার পর আদালত সংশ্লিষ্ট প্রতিবেদক ও সম্পাদক বরাবর সমন জারি করবেন। প্রতিবেদক ও সম্পাদক আদালতে হাজির হলে আদালতকে জামিন দিতে হবে অর্থাৎ এটি জামিনযোগ্য মামলা হিসেবে আইনে অন্তর্ভুক্ত করতে হবে।

সংগঠন থেকে আরো দাবি করা হয়, সংবিধান মোতাবেক চতুর্থ স্তম্ভ হিসেবে স্বীকৃত সাংবাদিকদের রাষ্ট্রের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্তরের সঙ্গে (প্রথম জাতীয় সংসদ, দ্বিতীয় প্রশাসন বিভাগ, তৃতীয় বিচার বিভাগ) তুলনামূলক মূল্যায়ন ও সুযোগ-সুবিধা দিতে হবে। সাংবাদিক ও তাদের সংগঠনগুলোকে তথ্য মন্ত্রণালয়ের অধীন প্রেস কাউন্সিলের মাধ্যমে নিবন্ধন করতে হবে। দেশের বিভিন্ন খাতের উন্নয়নের মতো সাংবাদিকদের উন্নয়নে পৃথক বাজেট দিতে হবে। রাষ্ট্রীয়ভাবে ৩ মে ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস’ পালন করতে হবে। সাংবাদিকদের সার্বিক অধিকার রক্ষায় প্রেস কাউন্সিলকে শক্তিশালী করার জন্য যুগোপযোগী আইন প্রণয়ন করতে হবে।

মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা ও ফেডারেশনের স্হায়ী পরিষদ চেয়ারম্যান লায়ন মোঃ নূর ইসলাম, আহ্বায়ক এস,এম, মোরশেদ, সদস্য সচিব হানিফ আলীসহ অন্য নেতারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত