1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুষ্টিয়ায় শত-শত কর্মী নিয়ে ব্যান্ড বাজিয়ে বিতর্কিত নৌকা প্রার্থীর মনোনয়ন জমা কুষ্টিয়ায় ১০ নং উজানগ্রাম ইউপি আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত তুমুল ভোট-যুদ্ধের আভাস সদরের মোগলবাসা ইউনিয়নের নির্বাচনে। হরিণাকুণ্ডুতে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত কুড়িগ্রাম জেলায় বাল্যবিয়ে বেড়েছে ৭৪ শতাংশ হরিণাকুণ্ডুতে ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হরিণাকুণ্ডুতে উপজেলা পরিষদ সাধারণ সভা অনুষ্ঠিত প্রচার-প্রচারণায় ব্যাস্ত সময় পার করছেন সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থী শ্রীমতি মাধবী রাণী। সিলেটে অবৈধ দখল ও বজ্যের চাপে বিপর্যস্ত সুরমা নদী নিখোঁজের চার দিন পর ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার।

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে মানববন্ধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবীতে মানববন্ধন

ছিদ্দিক আহমদ আতিক

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন এবং প্রকাশিত সংবাদ সংক্রান্ত যে কোনো মামলার বিচারিক ক্ষমতা প্রেস কাউন্সিলকে দেয়ার দাবি জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অরগানাইজেশন (এফবিজেও)। বুধবার (১৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এ সময় বক্তারা বলেন, যে কোনো গণমাধ্যমের ওয়েবসাইটে কোনো প্রতিবেদন বা সংবাদ প্রকাশের পর কেউ ক্ষুব্ধ হলে মামলা করার আগে সম্পাদক বরাবর প্রতিবা দিতে হবে। সম্পাদক তা আমলে নিয়ে নিষ্পত্তির ব্যবস্থা করবেন। তাতেও সংক্ষুদ্ধ ব্যক্তি সন্তুষ্ট না হলে তিনি আদালতে মামলা করতে পারবেন। মামলা হওয়ার পর আদালত সংশ্লিষ্ট প্রতিবেদক ও সম্পাদক বরাবর সমন জারি করবে। প্রতিবেদক ও সম্পাদক আদালতে হাজির হলে আদালতকে জামিন দিতে হবে অর্থাৎ এটি জামিনযোগ্য মামলা হিসেবে আইনে অন্তর্ভুক্ত করতে হবে।

সংগঠনটি থেকে আরো দাবি করা হয়, সংবিধান মোতাবেক চতুর্থ স্তম্ভ হিসেবে স্বীকৃত সাংবাদিকদের রাষ্ট্রের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্তরের সঙ্গে (প্রথম জাতীয় সংসদ, দ্বিতীয় প্রশাসন বিভাগ, তৃতীয় বিচার বিভাগ) তুলনামূলক মূল্যায়ন ও সুযোগ-সুবিধা দিতে হবে। সাংবাদিক ও তাদের সংগঠনগুলোকে তথ্য মন্ত্রণালয়ের অধীন প্রেস কাউন্সিলের মাধ্যমে নিবন্ধন করতে হবে। দেশের বিভিন্ন খাতের উন্নয়নের মতো সাংবাদিকদের উন্নয়নে পৃথক বাজেট দিতে হবে। রাষ্ট্রীয়ভাবে ৩ মে ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস’ পালন করতে হবে। সাংবাদিকদের সার্বিক অধিকার রক্ষায় প্রেস কাউন্সিলকে শক্তিশালী করার জন্য যুগোপযোগী আইন প্রণয়ন করতে হবে।

মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা ও ফেডারেশনের স্হায়ী পরিষদ চেয়ারম্যান লায়ন মোঃ নূর ইসলাম, আহ্বায়ক এসএম মোরশেদ, সদস্য সচিব হানিফ আলীসহ অন্য নেতারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত