1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানা আয়োজনে পালিত হলো গুইমারা উপজেলা পরিষদের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সড়কের শুভ উদ্বোধন। সিলেটের বিএনপির সমাবেশে বক্তব্য দিলেন না আরিফ-মুক্তাদির লায়ন মোঃ নূরল ইসলাম, নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর মাজার যিয়ারত করেন। দলীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র কান্ডারী সানোয়ার মোল্লা বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান সিলেট জেলার ৩য় ধাপের ১৬ টি ইউপির নির্বাচনী ফলাফল প্রতীক বরাদ্দের আগেই ইচ্ছে মত প্রচারণা সিলেটে পরকিয়ার জেরে হত্যার অভিযোগে নারীসহ দুজনের মৃত্যুদন্ড আসসালামু আলাইকুম প্রানপ্রিয় সহযোদ্ধা সহকর্মীদের সারথি শুভাকাঙ্ক্ষী

ছাতকে এস পি পি এম উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার খাতা বিক্রির লক্ষাধিক টাকা আত্নসাত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে

ছাতকে এস পি পি এম উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার খাতা বিক্রির লক্ষাধিক টাকা আত্নসাত

তমাল পোদ্দার, ছাতকঃ ছাতকস্থ সিলেট পাল্প এন্ড পেপার মিলস (এস পি পি এম) উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার খাতা বিক্রির প্রায় ১লক্ষ টাকা আত্নসাত করা হয়েছে। খাতার পাশাপাশি বিভিন্ন শ্রেণীর সরকারি পাঠ্যবইও রয়েছে বলে জানা গেছে। বিদ্যালয় ষ্টোর রুমে জমাকৃত কাগজ ও সরকারি পাঠ্যবই বিক্রির এমনই ছবি পাঠকের সামনে তুলে ধরা হলো।

জানা গেছে, প্রধান শিক্ষক হারাধন তালুকদার বিদ্যালয়ে যোগদানের পর থেকেই প্রতি বছর বিভিন্ন সময়ে নেয়া ছাত্র-ছাত্রীদের পরীক্ষার খাতা বিক্রি করে দেন। এর মধ্যে সরকার থেকে দেয়া বিনামূল্যে বাজারে বিক্রয় নিষিদ্ধ পাঠ্যবইও রয়েছে। একটি বিশ্বস্ত সূত্র জানায়, প্রতিবছরই বিদ্যালয়ের পুরাতন কাগজ ও বই বিক্রি হয়। কিন্তু বিক্রির টাকা ব্যাংকে জমা হয়না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করলে টাকা আত্নসাতের ঘটনা বেরিয়ে আসবে বলে অনেকেই ধারণা করছেন।

প্রধান শিক্ষক হারাধন তালুকদার ১এপ্রিল ২০১৩ সাল থেকে বিদ্যালয়ে যোগদানের পর থেকেই আর্থিক অনিয়মসহ বিভিন্ন বিষয়ে একের পর এক বির্তকের জন্ম দেন। প্রতি বছর খাতা ও বই বিক্রির ১৪-১৫ হাজার টাকা, এভাবে ৭ বছর ধরে তিনি লক্ষাধিক টাকা ব্যাংকে জমা না করে আত্নসাত করেন। এ ব্যাপারে প্রধান শিক্ষক হারাধন তালুকদার ছাত্র-ছাত্রীদের পরীক্ষার পুরাতন খাতা বিক্রির কথা স্বীকার করলেও সরকারি বই বিক্রি এড়িয়ে যান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় বলেন, সরকারি পাঠ্যবই বিক্রি আইনত দন্ডনীয় অপরাধ। আর পরীক্ষার পুরাতন খাতা বিক্রি করলে ওই টাকা বিদ্যালয় ব্যাংক হিসাবে জমা রাখতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত