1. admin@somoyerpoth.com : somoyerpoth.com :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সিলেটে ধর্ষনের অভিযোগে টিকটক মান্না গ্রেফতার নানা আয়োজনে পালিত হলো গুইমারা উপজেলা পরিষদের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী মাটিরাঙ্গায় বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সড়কের শুভ উদ্বোধন। সিলেটের বিএনপির সমাবেশে বক্তব্য দিলেন না আরিফ-মুক্তাদির লায়ন মোঃ নূরল ইসলাম, নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর মাজার যিয়ারত করেন। দলীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র কান্ডারী সানোয়ার মোল্লা বিআরবি গ্রুপের চেয়ারম্যান মজিবর রহমানকে সংবর্ধনা প্রদান সিলেট জেলার ৩য় ধাপের ১৬ টি ইউপির নির্বাচনী ফলাফল প্রতীক বরাদ্দের আগেই ইচ্ছে মত প্রচারণা সিলেটে পরকিয়ার জেরে হত্যার অভিযোগে নারীসহ দুজনের মৃত্যুদন্ড

সিলেটে আগামীকাল সোমবার থেকে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ৩৭ বার পড়া হয়েছে

সিলেটে আগামীকাল সোমবার থেকে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট

সিলেট প্রতিনিধিঃ আগামীকাল সোমবার ২২ নভেম্বর সকাল ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি। পরিবহন শ্রমিক মালিকদের ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এই কর্মসূচির ডাক দিয়েছে সংগঠনটি। ধর্মঘট চলাকালে সিলেটে চলবে না কোন গণপরিবহন। বাস, ট্রাক থেকে নিয়ে সিএনজি অটোরিকশাও বন্ধ থাকবে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রেজিঃ নং বি ১৭২৪ সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ জানান, তাদের এই অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পূর্বঘোষিত। গত ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসক বরাবরে ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়ে বাস্তবায়নের আল্টিমেটাম দেয়া হয়। আগামী ২২ নভেম্বরের আগে দাবি না মানলে ঐ দিন থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহবান করা হয়। জাকারিয়া আহমদ জানান, যেহেতু প্রশাসন থেকে তাদের দাবি বাস্তবায়নের ব্যাপারে কোন উদ্যোগ নেয়া হয়নি, এর জন্য আগামীকাল সোমবার থেকে সিলেটে সর্বাত্মক পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ৫ দফা দাবির মধ্যে রয়েছে, সিলেট জেলা অটোটেম্পু- অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজিঃ নং চট্ট ২০৯৭) এর ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন ও প্রহসনমূলক নির্বাচন ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় তথাকথিত ঘোষিত কমিটি বাতিল, মনোনয়ন ফি বাবদ আদায়কৃত লক্ষ লক্ষ টাকা ফেরত দেওয়াসহ সিলেটের আঞ্চলিক শ্রমদপ্তরের উপ-পরিচালককে প্রত্যাহার করা। সিলেট জেলা বাস, মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি: নং বি ১৪১৮) এর নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, সাধারণ শ্রমিকদের উপর সিলেটের ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ।

মেয়াদোত্তীর্ণ শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু, ছয়য়ারা সেতু, শাহপরান সেতুর টোল আদায় ও লিজ বন্ধ এবং বিভিন্ন পৌরসভার নামে সকল প্রকার টোল আদায় বন্ধ করা এবং সিলেটের চৌহাট্টাসহ বিভিন্ন স্থানে কার-মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিক্সা সহ ছোট গাড়ির জন্য পার্কিং স্থানের ব্যবস্থা করা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত